ইসলামের প্রতি নিঃশর্ত বিশ্বাস স্থাপন করতে হলে প্রতিটি মানুষের ইসলামের দ্বীনি শিক্ষায় দীক্ষিত হতে হবে। ইসলামের কতিপয় আধ্যাত্মিক বিষয়ের উপর প্রত্যয় স্থাপন করে দ্বীনি শিক্ষা গ্রহণ করা প্রত্যেক মুসলমানের কর্তব্য। আর তাই এর গুরুত্ব উপলব্ধি করে সমাজে দ্বীনি শিক্ষার আলো পৌছে দেয়ার জন্য সিমেক ফাউন্ডেশন “ইব্রাহিম বয়স্ক দ্বীনি শিক্ষা কেন্দ্র” প্রতিষ্ঠা করে।

গ্রামাঞ্চলের বয়স্ক মানুষেরা সংসারের নানা ব্যস্ততার কারণে সময়ের অভাবে দ্বীনি শিক্ষা গ্রহণ করতে পারেনি। তাদের জন্য দ্বীনি বা ইলম শিক্ষার সুব্যবস্থা করা ইব্রাহিম বয়স্ক দ্বীনি শিক্ষা কেন্দ্রের অন্যতম উদ্দেশ্য । প্রশিক্ষিত মাওলানা দ্বারা বয়স্কদের সূরা, কোরআন শিক্ষা, হাদিস শিক্ষা ইত্যাদির তালিম দেয়া হয়। ইব্রাহিম দ্বীনি শিক্ষা কেন্দ্র স্থাপনের মাধ্যমে গ্রামাঞ্চলের বয়স্করা ইলম শিক্ষা বা দ্বীনি শিক্ষা গ্রহণ করে সামাজিক উন্নয়নেও ওতপ্রোতভাবে ভূমিকা পালন করবে। এই শিক্ষা কেন্দ্রে সময় দেয়ার মধ্য দিয়ে বয়স্করা জীবনের অবসাদ, বার্ধক্যজনিত দুশ্চিন্তা ও একাকিত্ব থেকে মুক্তি পাবে।

সমাজের নানাবিধ নেতিবাচক সঙ্গ ও স্থানীয় সান্ধ্যকালীন আড্ডা ও পরচর্চামূলক কাজকর্ম থেকে দূরে থাকার ক্ষেত্রে এই দ্বীনি শিক্ষা কেন্দ্র বিশেষ ভূমিকা রাখবে। সার্বিকভাবে ইব্রাহিম দ্বীনি শিক্ষা কেন্দ্র বয়স্কদের ইসলামের মানবিক ও নৈতিকতার শিক্ষাদানের মাধ্যমে একটি আলোকিত সমাজ গড়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে। সিমেক ফাউন্ডেশনের অন্যান্য সেবামূলক কর্মকান্ডগুলোর মতোই বয়স্কদের জন্য এই দ্বীনি শিক্ষা কেন্দ্র সম্পূর্ণ বিনামূল্যে ও সমাজের উন্নয়নে পরিচালিত হবে।